Type to search

জাহিদীয়

ভালোবাসা দিবসের শুভেচ্ছা

সবাই দেখে দুটো নোংরা কাক, আমি দেখি একটা কাকের প্রতি আরেকটা কাকের ভালোবাসা। অনেকেই বলেন, ভালোবাসা হারিয়ে যাচ্ছে। ভালোবাসা নেই মানুষের মাঝে। মানুষ হয়ে পড়ছে হৃদয়হীন প্রানি। আমি বলি, ভালোবাসা আছে। রোজবিকেলে পার্কে ষাটোর্ধ বয়সি এক যুগোল হাটতে আসেন। তারা হাত ধরে পার্কে হাটেন। হঠাৎ বুকে ব্যাথা উঠলে পার্কের চাউনীতে বসেন। একজনের বড় নিশ্বাসে আরেকজন ব্যাস্ত হয়ে উঠেন। এদের পরষ্পরের কাছে পরষ্পরের আর কোন প্রাপ্তি নেই। তবু ছেড়ে যাওয়া যাবেনা। এটাই ভালোবাসা।

আব্বু ঢাকায় আসার সময় আমাদের বলে আসেন না। হুট করে এসে দরজা নক করে আমাদের সারপ্রাইজ দিতে চান এবং প্রতিবারই ব্যার্থ হন। কারন আব্বু অর্ধেক রাস্তা আসলেই আম্মু আমাদেরকে ফোন দিয়ে বলে দেয়। আমরা না জানার ভান করি এবং আব্বু আসলে খুবই অবাক হওয়ার অভিনয় করি। এটাই ভালোবাসা।

বাড়িতে আম্মুর কাছে আসছি শুনলেই আম্মু রসুন আর শুকনো মরিচের ভর্তা করে রাখেন কারন এটা আমার ভীষণ প্রিয়। গতবার মেঝো ফুফুও আমাদের বাড়িতে থাকায় ব্যাপারটা লক্ষ্য করলেন। এবার ভাইয়ার বিয়ের সময় বাড়ি গিয়ে দেখি আম্মু ব্যাস্ত থাকায় ফুফুই ভর্তা করে রেখেছেন এবং নিজ হাতে আমাকে খাইয়ে দিয়েছেন। এসব ভালোবাসার প্রতিদান আমি কেমনে দিবো?

রাতে ভাইয়ার কয়েকদিন ধরে কাশি। ভাইয়া সেদিন খেতে বসে ভাবিকে বললেন, আমি যে রাতে কাশি দিই তোমার ঘুমাতে সমস্যা হয়? এই প্রশ্নের জন্য তাদের মাঝে খানিকটা মধুর ঝগড়া হলো। এটাইতো ভালোবাসা!

ভালোবাসি এই পরিবারটাকে। সৃষ্টিকর্তার কাছে হাজারো শুকরিয়া এমন একটা পরিবারে পাঠানোর জন্য। সবার ভালোবাসা নিয়ে লিখতে গেলে এই পোষ্টটা অনেক বড় হয়ে যাবে। এটা নমুনা মাত্র। ভালোবাসা দিবস মানে শুধু প্রেমিক-প্রেমিকার ভালোবাসা নয়, ভালোবাসা মানে মানুষ ভালোবাসবে পরিবারকে, বন্ধু-বান্ধবকে, স্ত্রী কে, পৃথিবীকে, নিজেকে। ভালোবাসা সবার জন্য !!

শেয়ার করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *