Type to search

সমসাময়িক

প্রিন্সেস মাকো থেকে যা শিখলাম

জাপানের রাজতন্ত্রের একটা নিয়ম হচ্ছে রাজপরিবারের কেউ প্রজাশ্রেনীর সাধারন কারো প্রেমে পড়লে রাজপরিবারের সাথে তার সম্পর্ক শেষ হয়ে যায়, অর্থাৎ তাকে রাজকীয় সম্মান ছাড়তে হয়। বাংলা মুভিতে নায়িকা যেমন গরিব কাউকে বিয়ে করলে চৌধুরী সাহেব তার কন্যাকে পরিত্যাগ করতেন- ব্যাপারটা অনেকটা ওমন!

জাপানের সম্রাট আকিহিতোর বড় নাতনি প্রিন্সেস মাকো প্রেমে পড়েছেন একজন সাধারন চাকুরের। তারা একসঙ্গে পড়ার সুবাধে তাদের প্রেম হয়। তার প্রেমিক কেউ কোমুরো আইন পেশায় আছেন। সামনেই তারা বিয়ে করছেন। এক মাত্র প্রেমের জন্যেই সব ছাড়ছেন প্রিন্সেস। এতে নানান ঝামেলায় পড়তে হলেও খুশী প্রিন্সেস। তিনি সব কিছুর বিনিময়ে তার মানুষটার বুকে মাথা গুজতে পারছেন- এটাই তার কাছে অনেক কিছু।

আজকের পত্রিকায় খবরটা দেখেই মন ভালো হয়ে গেলো। আমাদের কত এক্সপ্রেকটেশন! ছেলের বাড়ি চাই, গাড়ি চাই। মেয়ে সুন্দরী চাই, ভার্জিন চাই! আমাদের চাহিদগুলো শরীরী, পারিবারিক। প্রকৃত ভালোবাসা কাউকে নিরাশ করেনা। এভাবে সব কিছুর বিনিময়ে কাউকে চাইলে, আমি বিশ্বাস করি তাকে অবশ্যই পাওয়া সম্ভব।

প্রিন্সেস মাকো আর তার হবু স্বামী কেই কোমুরো এর জন্যে ভালোবাসা। আশাকরি রাজমহলের চাইতেও বেশি সুখে থাকবেন তারা, একজন সাধারন মানুষ পরিচয়ে। তাদের জন্যে শুভকামনা!

জাহিদ রাজ রনি

শেয়ার করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *