Type to search

সমসাময়িক

কাউকে ধর্ষিত হতে দেখলে কি করবেন?

আপনার সামনে যখন কোন মেয়ে ধর্ষনের শিকার হবে, তখন আপনার করনিয় কি?

(১)- যদি আপনি দর্শকের ভূমিকায় থাকতে চান, তাহলে আপনাকে নিরাপদ দূরুত্বে দাড়াতে হবে, তবে খেয়াল রাখতে দৃশ্য যাতে দেখা যায়। আর যদি আপনি ধর্ষকের ভূমিকায় থাকতে চান, তাহলে দ্রুতই ভিকটিমের উপর ঝাপিয়ে পড়তে হবে। হাতের নখ বড় থাকলে ভালো হয়।

(২)- এই পর্যায়ে ভিকটিমকে বিবস্ত্র করতে হবে। ভয় নেই, আশেপাশের কেউ আপনাকে কিছু বলবে না। মানবতা আজ মৃত প্রায়। উৎসুক জনতা বরং আপনাকে সুপুরুষ উপাদি দেওয়ার সম্ভাবনা আছে।

(৩)- ধর্ষনের মতো একটা মহান কাজ যে করছেন তার তো প্রমান লাগবে। বন্ধু-বান্ধব কে বললে যদি বিশ্বাস না করে? তাই আপনাকে প্রমান রাখতে হবে। সাথের কাউকে বলুন ফোন বের করে ভিডিও করতে। খবরদার জুম করা যাবে না, এতে ভিডিও কোয়ালিটি খারাপ হয়!

(৪)- যৌন নির্যাতনের পাশাপাশি শাররীক কিছু নির্যাতন না করলে পাশবিক ভাবটা ফুটে উঠে না। তাই অবশ্যই চড়, থাপ্পড় দিতে হবে।

(৫)- কাজ শেষ হলে দ্রুত বাসায় পৌছে গোসল করতে হবে। না হলে রোগ জীবাণু হতে পারে। গোসলটা অবশ্যই ডেটল দিয়ে করতে হবে।

(৬)- পরবর্তি নির্যাতনের জন্য প্রস্তুতি নিতে হবে। শরীর ঠিক রাখার জন্য পুষ্টিকর খাবার খেতে হবে!

কষ্ট থেকে লিখছি। কাল রাতে নিউজফিডে টিএসসির সেই ভিডিও দেখলাম। বিশ্বাস করুন, পুরাটা দেখার মতো মানষিক শক্তি আমার এখনো হয়ে উঠেনি। অর্ধেকটা দেখেই ক্লোস করেছি। পশু কিন্তু মাত্র হাতেগুনা কয়েকটা। আর বাঁকিরা তো মানুষ! অবাক হয়েছি মানুষগুলোর আচরন দেখে। কারুপুষের মতো কেঁদেছি। একদল হায়েনার দল, কিছু মা, কিছু বোন, কিছু নারী।

হতে পারতো আমার মা-বোন, বা ওই মানুষগুলোর বা আপনার। আগামী দিনে হয়তো আমার কন্যা গলা জড়িয়ে বলবে “বাবা চলো টিএসএসসির শোভাযাত্রায় যাই”

কি জবাব দিবো আমার মেয়েটাকে? আমার স্ত্রী কে? আমার বোন কে, বা মা কে….

কিছুদিন আগে পুরান ঢাকায় হলি উৎসবে কিছু বিদেশি মহিলার সাথে অশালীন আচরন করে এরকমই একদল পশু। কোন নিউজে সে খবর আসেনি। ভাবুন তো একবার, ওই বিদেশি মহিলারা যতদিন বাংলাদেশের নাম কোথায়ও শুনবে কি ঘৃনা ভরেই কল্পনা করবে বাংলাদেশের চিত্র।

টিএসসিতে একদিন আল্পনা এঁকেছিলাম। আনন্দের একটা দিন ছিলো। সে গল্প এতোদিন সবাইকে বলে বেড়াতাম। আমি সেই গল্প আর কাউকে বলবো না। বলতে গেলে আমার এই ভিডিওটার কথা মনে পড়বে।

সোনার ছেলেরা, উপরের ৬ টা টিপস তোমাদের জন্য। পুষ্টিকর খাবার খাবা কেমন? দস্তাদস্তিতে নিশ্চই অনেক এনার্জি লস হয়েছে…

শেয়ার করুন
Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *